সর্বশেষ

রোজিনা এবার নিজেই অভিনেত্রী, কাহিনিকার, পরিচালক ও প্রযোজক !

দীর্ঘ ১৪ বছর পর সিনেমার ক্যামেরার সামনে দাঁড়াবেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। ছবির নাম ‘ফিরে দেখা’। চলতি অর্থ বছরে ছবিটি অনুদান পেয়েছেন।পাশাপাশি এতে চারটি ভূমিকা- অভিনেত্রী, কাহিনিকার, পরিচালক ও প্রযোজক হিসেবে পাওয়া যাবে তাকে। রোজিনা বললেন, ‘অভিনয় করেই মানুষের ভালোবাসা অর্জন করেছি। তাই যতোই দূরে থাকি না কেন, অভিনয় আমাকে খুব টানে। যেহেতু সিনেমাটির প্রযোজক ও পরিচালক আমি এবং গল্পও আমার তৈরি করা, তাই একটি সাবলীল পরিবেশের মধ্য দিয়েই কাজের পরিকল্পনা করছি।
এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন তিনি। শুধু তাই নয়, সরকারি অনুদানে নির্মিত ছবিটি পরিচালনাও করবেন তিনি। চলতি বছরই ছবিটির জন্য অনুদান পেয়েছেন রোজিনা।
ছবিটির বিষয়ে রোজিনা বলেন, ‘অভিনয় করেই মানুষের ভালোবাসা অর্জন করেছি। তাই এটাই আমাকে সবচেয়ে টানে। তবে এবারের গল্পটা আমার নানা বাড়ি গোয়ালন্দ ও দাদাবাড়ি রাজবাড়ীর। সেখানকার মুক্তিযুদ্ধের ঘটনা উঠে আসবে। তাই ছবিটির গল্প ও পরিচালনাটাও আমি করছি।’ জানান এর কেন্দ্রীয় চরিত্র বকুল হিসেবে থাকছেন তিনি। এছাড়া আরও ৪/৫জন মুখ্য ভূমিকাগুলোতে থাকবেন। ‘অল্টারনেটিভভাবে চরিত্রগুলোর জন্য বেশ কয়েকজনের নাম প্রস্তাব দিয়ে রেখেছি। আসলে করোনা প্রকোপ না কমলে শুটিং করা বা চরিত্র চূড়ান্ত করা মুশকিল। কারণ অনেকে হয়তো এমন সময়ে কাজ করবেন না। আবার এখনও কতটা সতর্কভাবে কাজ করতে পারব- সেটাও বিষয়।’ বললেন এই তারকা। ১৯৭৮ সালে এফ কবির চৌধুরী পরিচালিত ‘রাজমহল; সিনেমার মাধ্যমে অভিষেক রোজিনার। তার অভিনীত অধিকাংশ সিনেমাই সুপারহিট হয়।

এর মধ্যে রয়েছে- চোখের মণি, সুখের সংসার, সাহেব, তাসের ঘর, হাসু আমার হাসু, হিসাব চাই, বন্ধু আমার, কসাই, জীবনধারা, সুলতানা ডাকু, মানসী, জনতা এক্সপ্রেস, অবিচার, দোলনা, দিনকাল, রসের বাইদানী, জীবনধারা, রূপবান, আলোমতি প্রেমকুমার, হুর-এ-আরব প্রভৃতি। সবশেষ ২০০৬ সালে মতিন রহমান পরিচালিত ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। এরপর আবারও ছবির কাজে ফিরছেন এই শিল্পী।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ