সর্বশেষ

করোনায় বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৬৩ লাখ ৩০ হাজার ৬৭১ জন

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনায় সংক্রমণ ও মৃতের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে। তবে উল্লেখযোগ্য হারে বাড়ছে সুস্থ হওয়ার সংখ্যাও। আজ শনিবার (৪ জুলাই) এই প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা থেকে বিশ্বব্যাপী মোট সুস্থ হয়েছেন ৬৩ লাখ ৩০ হাজার ৬৭১ জন। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এখন পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১১ লাখ ৯১ হাজার ৬৮১ জন। এছাড়া বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ২৯ হাজার ১২৭ জনের।

এদিকে করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৮ লাখ ৯০ হাজার ৫৮৮ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ১০১ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৩৫ হাজার ৪৮৮ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৫ লাখ ৪৩ হাজার ৩৪১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৩ হাজার ২৫৪ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৪৫ হাজার ৯১৫ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৬৭ হাজার ৮৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৫৯ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৮৯৩ জন।

লকডাউন শিথিলের পর থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় সংক্রমিত হয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৮৮৯ জন আর মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৬৯ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৪ হাজার ৩১৯ জন।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৮ হাজার ৪৮ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ