সর্বশেষ

হবিগঞ্জে দারুল আরকামের শিক্ষকদের আর্থিক অনুদান

হবিগঞ্জের ষোলটি দারুল আরকাম ইবতেদায়ী মদরাসার ৩১জন শিক্ষকে দুই হাজার টাকা করে জনপ্রতি আর্থিক অনুদান প্রদান করা হয়। প্রধানমন্ত্রী প্রদত্ত নন এমপিও ভুক্ত শিক্ষকদের দেয়া অনুদান থেকে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বৃহস্পতিবার এ অনুদান প্রদান করেন। উল্লেখ্য যে গত ডিসেম্বরে প্রকল্প মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সারা দেশে ৫১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার ১০২০ জন শিক্ষক বিগত ছয় মাস যাবৎ বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাদের বিষয়টি জানতে পেরে হবিগঞ্জের জেলা প্রশাসক এই উদ‍্যোগ নেন।

দুপুর একটায় সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এ অনুদান বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসকের পক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মর্জিনা আক্তার। আরো বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। উপস্থিত ছিলেন এনডিসি প্রতীক মণ্ডল।

প্রধান অতিথির বক্তব্যে মর্জিনা আক্তার সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রীর নানা কল‍্যাণকর উদ‍্যোগের ফিরিস্তি তুলে ধরে বক্তব্য রাখেন এবং সকলের কাছে দুআ কামনা করেন। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন হাফিজ মাওলানা মাসুম বিল্লাহ।

এ বিভাগের অন্যান্য সংবাদ