সর্বশেষ

আবারও বৃষ্টি : বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি

সিলেটে বুধবারের বৃষ্টিতে আবারও বাড়তে শুরু করেছে নদ-নদীর পানি। যদিও পরশু বৃষ্টি না হওয়ায় অনেক জায়গায় পানি কমতে শুরু করেছিলো। এদিকে, সিলেটে ও সুনামগঞ্জে রাস্তাঘাট-বাড়িঘর তলিয়ে যাওয়ায় পানিবন্দি মানুষের দুর্ভোগ বেড়েই চেলেছে। আশ্রয়কেন্দ্র আশ্রয় নেওয়া বিভিন্ন উপজেলার হাজার হাজার মানুষ ত্রাণের জন্য অপেক্ষা করছেন। কিছু কিছু জায়গায় সরকারি উদ্যোগে ত্রাণ তৎপরতা চালালেও দুর্গত মানুষের তুলনায় তা খুবই কম।

তবে বন্যাকবলিত সিলেট সদর উপজেলায় মানুষের দুর্ভোগ লাঘবে নতুন করে ১০০ মেট্রিক টন চাল ও নগদ ১০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ঐকান্তিক প্রচেষ্টায় এ বরাদ্ধ পেলো সিলেট সদর উপজেলা।

জানা গেছে, সিলেট -১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন গত রবিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপির কাছে একটি ডিও লেটার পাঠান। ডিওতে আকস্মিক বন্যায় সিলেট সদর উপজেলার ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ড. মোমেন বিশেষ বরাদ্ধ দেয়ার অনুরোধ করেন ত্রাণ প্রতিমন্ত্রীর কাছে। ডিও লেটার প্রেরণের পরদিন (গত সোমবার) সিলেট সদর উপজেলার বন্যাকবলিত মানুষের জন্য বিশেষ বরাদ্ধ হিসেবে ১০০ মেট্রিক টন চাল ও নগদ ১০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়।

অপরদিকে, সিলেটের জেলা প্রশাসকের পক্ষ থেকে এ অঞ্চলের বন্যাকবলিত লোকজনের জন্য ১৮ মেট্রিক টন চাল ও নগদ ৭২ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। তবে এই বিশাল জনগোষ্ঠীর জন্য এই বরাদ্ধ প্রয়োজনের তুলনায় খুবই কম বলে মন্তব্য করছেন সংশ্লিষ্টরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ