সর্বশেষ

প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের উদ্যোগে ভার্চুয়াল সভা

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কর্তৃক পরিচালিত উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি) সিলেট জেলার প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের উদ্যোগে চেয়ারম্যান বরাবরে উচ্চতর প্রশিক্ষণ ও বাংলাদেশ ব্যাংকের এন্টারপ্রেনারশীপ সাপোর্ট ফান্ডের (ইএসএফ) এর মাধ্যমে সহযোগিতা প্রদান করতে একটি আবেদনপত্র প্রদান করা হয়েছে।

গত ২৫ জুন ই-মেইলের মাধ্যমে ইএসডিপির চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামকে এই আবেদনপত্র দেন উদ্যোক্তারা। এর পূর্বে গত ২৩ জুন প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাবৃন্দের উদ্যোগে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

সভায় ১৭জন উদ্যোক্তাবৃন্দের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়। এতে ডিজিল্যান্ড আইটির উদ্যোক্তা তৌহিদুল ইসলামকে সভাপতি ও মুক্তি ড্রিকিং ওয়াটার ফিল্টারের উদ্যোক্তা আ. স. ম. আব্দুর রহীম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা হলেন, সহ সভাপতি সোনালী এগ্রো ট্রেডার্সের উদ্যোক্তা রোটারিয়ান কামাল উদ্দিন ভূইয়া, কোষাধ্যক্ষ এন. এম. ইন্টিগ্রেটেড এগ্রোফার্মের উদ্যোক্তা মো. খালেদ হোসেন, কার্যকরি সদস্য মিস্ট বিউটি পার্লারের উদ্যোক্তা নুর বাহার, অর্গানিক এগ্রো ইন্ডাষ্ট্রির উদ্যোক্তা আব্দুল হাদী চৌধুরী, খান পোলট্রি ফার্মের উদ্যোক্তা শরফ উদ্দিন খান, সদস্য নাজমুল ইসলাম, মো. আব্দুল্লাহ, আয়েশা আক্তার মিলি, রাহাত আরা চৌধুরী ববি, লাকী চৌধুরী, শাহজাহান কাওসার, শহীদুল কাওসার, নাইমুর রহমান সাকিব, কামাল হোসেন মিঠু, নুর উদ্দিন খান।

ইএসডিপি সিলেটের মাধ্যমে এ পর্যন্ত ১৭৫জন উদ্যোক্তা প্রশিক্ষণ গ্রহণ করেছেন। বর্তমান পরিস্থিতিতে ভার্চুয়াল ক্লাসের মাধ্যমে ২০০জন সহ মোট ৩৭৫জন আগ্রহী উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান করা হবে। ইএসডিপি সিলেটের প্রশিক্ষক ও সমন্বয়কারী হিসেবে মো. সালিহর রহমান প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য সংবাদ