সর্বশেষ

সিলেটের ৪ জেলায় একদিনে ১৪৮ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে একদিনে ১৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমাঝে সিলেট জেলায় ৮১ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ৩০ জন ও মৌলভীবাজারে ২২ জন রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজের নমুনা পরীক্ষায় সিলেট জেলার ৮১ জনের করোনা শনাক্ত হয়। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার ওসমানীর ল্যাবে ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৮১ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে সিলেট জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২০৯৩ জনের।

সুনামগঞ্জ জেলায় বৃহস্পতিবার ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়েছে। নতুন এই শনাক্তের মধ্য দিয়ে সুনামগঞ্জ জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে।

বৃহস্পতিবার দৈনিক নমুনা পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক। তিনি জানান, বৃহস্পতিবার শাবির ল্যাবে ২৩০টি নমুনা সংগ্রহ করা হয়। তন্মধ্যে ১৭৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। শনাক্ত হওয়া এই ১৫ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে করোনাক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৯১০ জন।

হবিগঞ্জ জেলায় বৃহস্পতিবার ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল বলেন, আজ (বৃহস্পতিবার) জেলায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৪ জন, চুনারুঘাটের ১৩ জন এবং বাহুবলের ৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২২ জনে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন এবং সুস্থ হয়েছেন ১৮৮ জন।

মৌলভীবাজার জেলায় বৃহস্পতিবার নতুন করে আরও ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৌলভীবাজারে গতকাল (বৃহস্পতিবার) ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়। আক্রান্তদের মধ্যে রাজনগরের ৩ জন, কুলাউড়ার ৫ জন, জুড়ীর ৯ জন, কমলগঞ্জের ৩ জন ও বড়লেখার দুইজন রয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ