সর্বশেষ

করোনা সংক্রমণ : ৩ থেকে মাত্র আট দিনেই ৪ লাখে ভারত

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। প্রতিদিনই করোনা আক্রান্তের নিরিখে নতুন নতুন রেকর্ড করে পুরনোটা ভাঙছে ভারত। দেশটিতে মাত্র আট দিনেই তিন থেকে বেড়ে চার লাখে পৌঁছে গিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

করোনার লাগামছাড়া সংক্রমণে দিশাহীন বিশেষজ্ঞরা। আগামী কয়েকদিনে সংক্রমণ মারাত্মকহারে বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন তারা।

সোমবার সকাল পর্যন্ত ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ২৫ হাজার ২৮২ জন। দেশে করোনায় মৃত বেড়ে হয়েছে ১৩ হাজার ৬৯৯ জন।

ভারতে করোনা সংক্রমণের রেকর্ড গতিতে গভীর উদ্বেগে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৪৫ জনের, আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮২১ জন।

ভারতের মধ্যে মহারাষ্ট্রেই সবচেয়ে বেশি ছড়িয়েছে করোনা সংক্রমণ। সোমবার সকাল পর্যন্ত ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ২০ হাজার ৭৫তে গিয়ে দাঁড়িয়েছে। আর সেখানে মারা গেছে ৬ হাজার ১৭০। মহারাষ্ট্রে সাধারণ নাগরিকদের পাশাপাশি পুলিশ বিভাগেও ব্যাপকভাবে ছড়িয়েছে সংক্রমণ। ইতিমধ্যে কয়েক হাজার পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ