সর্বশেষ

জকিগঞ্জের মুন্সিবাজার মাদরাসায় শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন

 

ওলীকুল শিরোমনি খলীফায়ে মাদানী আল্লামা আব্দুল গাফফার শায়খে মামরখানী রহ.’র পূণ্যস্মৃতি বিজড়ীত “জামেয়া ইসলামিয়া ফয়জে আম মুনশীবাজার” জকিগঞ্জ, সিলেট এর
গত ১৯ ও ২০ জুন, শুক্র ও শনিবার শিক্ষক প্রশিক্ষণ অনুষ্টিত হয়। মুনশীবাজার মাদরাসার সকল শিক্ষকসহ জকিগঞ্জের অন্তর্গত অনেক মাদরাসার ৮০ জন শিক্ষকবৃন্দ এতে অংশ গ্রহন করেন। যুগপোযুগী, উন্নত ও আদর্শ শিক্ষা পুর্ণ বাস্তবায়নের লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বিশিষ্ট লেখক, গবেষক ও খ্যাতনামা প্রশিক্ষক মাও. শাহ নজরুল ইসলাম সাহেব দু’দিন প্রশিক্ষণ প্রদান করেন। এ মহান শিক্ষাবিদ পাঠদান-পদ্ধতি, মনোবিজ্ঞান, তরিবিয়ত, উন্নয়ন, ছাত্র গঠন, করণীয়-বর্জনীয়সহ সার্বিক সকল দিক নিয়ে প্রজেক্টরের মাধ্যমে বাস্তবে তুলে ধরে দীর্ঘ প্রশিক্ষণ প্রদান করেন। অংশগ্রহনকারী সকলেই এতে বিপুল উপকৃত হোন। এ গুরুত্বপূর্ণ বিশেষ আয়োজনের জন্য সকলেই মুনশীবাজার মাদরাসার নায়বে মুহতামিম মুফতি আব্দুল মুনতাকিম সাহেব ও শিক্ষা সচিব হাফিয মাও. ফখরুযযামান সাহেবের ভূয়সী প্রসংশা করেন। অত্যন্ত গুরুত্বপূর্ণ যুগান্তকারী পদক্ষপের জন্য সকলেই মাদরাসা কর্তৃপক্ষের শুকরিয়া জানান । জামেয়ার যুগপোযুগী, উন্নত ও সুফল শিক্ষাব্যবস্থা পূর্ণ বাস্তাবায়নের ধারাবাহিক পদক্ষেপ সমুহের এটা ছিল অন্যতম।

মুনশী বাজার মাদরাসার নির্বাহি মুহতামিম মাও. আব্দুল মুসাব্বির সাহেব এ প্রশিক্ষণের দীর্ঘ দিক নির্দেশনা সমুহকে পুর্ণ আমানতদারীর সঙ্গে বাস্তবায়নের জন্য সকলের প্রতি আহবান জানান। পরিশেষে মুনশীবাজার মাদরাসার মুহতামীম, রাহবরে শরীয়ত ও তরীকত শায়খুল হাদিস আল্লামা মক্বদ্দস আলী সাহেবের দোয়ার মাধ্যমে প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ