সর্বশেষ

সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজার অতিক্রম করলো। বৃহস্পতিবার নতুন করে সিলেটের দুই ল্যাবে আরো ৭০ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা ২০৩৪ জন। এর মধ্যে শুধু সিলেট জেলাতেই আক্রান্ত ১২১০ জন। গতকাল ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন আরো ৪৭ জন। আক্রান্তদের অধিকাংশ সিলেট জেলার বাসিন্দা।

বৃহস্পতিবার রাতে ওসমানীর তথ্য নিশ্চিত করেন ওসমানী মেডিক্যাল কলেজের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি জানান, বৃহস্পতিবার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা শেষে ৪৭টি নমুনা করোনা ভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। তিনি জানান, শনাক্ত হওয়াদের তালিকায় একজন চিকিৎসক, আইনশৃঙ্খলাবাহিনী এবং একাধিক স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্তদের অধিকাংশ সিলেট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন মোট ১০৭৫ জন এবং বিভাগে ১৮২৪ জন।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার শাবির ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় এই ২৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের সকলেই সুনামগঞ্জ জেলার।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন শাবির ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। নতুন ২৩ জনসহ এই জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪১৯ জনের।

এ বিভাগের অন্যান্য সংবাদ