সর্বশেষ

ধর্মপাশায় চাঁদা আদায়ের প্রতিবাদে মানববন্ধন

ধর্মপাশা উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের বুড়িপত্তন গ্রামের সামনের থাকা সোমেশ^রী নদীতে চলাচল কারী বালু ও পাথরবোঝাই করা ইঞ্জিনচালিত নৌকার লোকজনদের কাছ থেকে অবৈধভাবে চাঁদা আদায়ের প্রতিবাদে ও চাঁদা আদায়ের ঘটনায় জড়িত চাঁদাবাজদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় আনার দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে এলাকাবাসী এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন খোকা, বুড়িপত্তন গ্রামের বাসিন্দা কৃষক নজরুল ইসলাম, শাহ আলম মিয়া প্রমুখ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, পাশ^বর্তী নেত্রকোনা কলমাকান্দা উপজেলার ডাইয়ারকান্দা এলাকা থেকে নৌপথে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বুড়িপত্তন গ্রামের সামনে থাকা সোমেশ^রী নদী হয়ে বালু ও পাথর বোঝাই করা ইঞ্জিনচালিত নৌকা দেশের বিভিন্ন স্থানে চলাচল করে। সপ্তাহ খানেক ধরে উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের মোহাম্মদ আলীপুর গ্রামের কয়েকজন মিলে পালাক্রমে এসব ইঞ্জিনচালিত প্রতিটি নৌকার লোকজনদের কাছ থেকে এক হাজার থেকে দেড় হাজার টাকা আদায় করে আসছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, খোঁজ নিয়ে নৌপথে চাঁদাবাজির ঘটনার সত্যতা পাওয়া গেলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ