সর্বশেষ

নবীগঞ্জ-বাহুবলের হতদরিদ্র মানুষের মাঝে গোপনে ত্রান সামগ্রী বিতরণ করছেন মুকিত চৌধুরী

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হাওয়ার পর থেকে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন ও দেশ- প্রবাসে অবস্থানরত বিত্তশালীগন সাহায্যের হাত বাড়িয়েছেন। অনেকেই ভাইরাস মোকাবিলায় নানামুখী উদ্যোগে সাহায্যের হাত প্রসারিত করেছেন।কিন্তু এর মধ্যে সম্পূর্ণ ব্যতিক্রমী একজন মানুষ হলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সাবেক সদস্য মোঃ আব্দুল মুকিত চৌধুরী । দেশে করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে হবিগঞ্জ-১ নবীগঞ্জ-বাহুবল আসনের বিভিন্ন গ্রামের দুস্থ, অসহায়, দারিদ্র-কর্মহীন মানুষের পাশে দাঁড়াচ্ছেন নিজ উদ্যোগে। ব্যক্তিগত উদ্যোগে তিনি নিরবে নিভৃত্তে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন- সার্বক্ষনিক খোজ খবর রাখছেন। তিনি তার এই সহযোগিতার চিত্র ছবি তোলে ফেইসবুক প্রচার না করতে তিনি তার কর্মী সমর্থকদের সতর্ক করেছেন ।তিনি ব্যক্তিগতভাবে এখন পর্যন্ত নবীগঞ্জ-বাহুবলের বহু পরিবারের পাশে দাড়িয়েছেন। মোঃ আব্দুল মুকিত চৌধুরী, নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের খনকারী পাড়া গ্রামের কৃতি সন্তান ।
এ ব্যাপারে আব্দুল মুকিত চৌধুরী বলেন, সফল রাষ্ট নায়ক দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক জননেতা আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিলের আহবানে (কোভিড -১৯) করোনা ভাইরাসের প্রর্দুভাবে ক্ষতিগ্রস্থ, দুস্থ-অসহায়, দিনমজুর, কেটে খাওয়া মানুষদের পাশে দাড়ানোর চেষ্টা করছি।
তারই ধারাবাহিকতায়, আমি গোপনে তালিকা করে অসহায় মানুষের ঘরে গোপনে খাবার পৌঁছে দিচ্ছি।কারণে চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়া দুস্থ, অসহায় দারিদ্র দিনমজুর মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা গেলেও মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তরা লোক লজ্জায় মুখ খুলছেন না। এ বিষয়টি চিন্তা করেই অত্যান্ত নিরবে তাদের মধ্যে ত্রাণ সহায়তা দেয়ার উদ্যোগ গ্রহন করেছি। যারা আমাকে ফোন করে সহযোগিতা চাচ্ছেন আমি গোপনীয়তা বজায় রেখে তাদের ঘরে ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছি।
দেশের প্রতিটি সচেতন মানুষের উচিত যার যার পরিবার, আত্নীয় স্বজন ও এলাকায় লোকজনের মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা। তিনি স্বাস্থ্য বিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান, পাশাপাশি সমাজের বিত্তবান লোকদেরকে দুস্থ -অসহায় দ্রারিদ্র, দিনমজুর, খেটে খাওয়া মানুষদের পাশে দাড়ানোর আহবান জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ