সর্বশেষ

করোনা
ভারতে মৃত্যু হাজার ছাড়াল

বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭ জনে।

এ ছাড়া বুধবার সকাল পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এ ভাইরাসে আক্রান্তের পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ৬৯৬ জন, যা আক্রান্তের প্রায় সাড়ে ২৪ শতাংশ। খবর এনডিটিভির

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, বিভিন্ন রাজ্যের মধ্যে মহারাষ্ট্রের করোনা-পরিস্থিতি আরও জটিল হয়েছে। এর পর রয়েছে গুজরাট। কেন্দ্রীয় প্রতিনিধি দলের রিপোর্টে এই দু’টি রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এর পরের ধাপেই রয়েছে মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও বিহার। এই পাঁচ রাজ্যেও নতুন করোনা রোগীর সংখ্যা ঊর্ধ্বগামী।

করোনায় পশ্চিমবঙ্গের পরিস্থিতিও সন্তোষজনক নয়। এখন পর্যন্ত ২২ জনের মৃ্ত্যু হয়েছে এ রাজ্যে। আক্রান্ত ৫২২ জন। মমতার রাজ্যে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় তৈরি হয়েছে কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি।

এদিকে করোনা সংক্রমণ রোধে ভারতে লকডাউনের সময়সীমা আরও বাড়বে বলে ইঙ্গিত মিলেছে। তবে দেশটির সরকারের পক্ষ থেকে এখনও কোনো ঘোষণা আসেনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ