সর্বশেষ

‘বাঁচতে হলে কেউ ঘর থেকে বের হবেন না’

‘‘বাঁচতে হলে কেউ ঘর থেকে বের হবেন না, ঘরই আপনাদের জন্য নিরাপদ। আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন। করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকুন। যতদূর সম্ভব ঘরে থাকবেন। অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না। বাইরে জরুরি কাজ সেরে বাড়িতে থাকুন।”

বুধবার (২৮ এপ্রিল) সিলেটের বালাগঞ্জের চান্দাইর পাড়া সুন্নিয়া হফিজিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসা প্রাঙ্গণে হতদরিদ্র অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ কালে এসব কথা বলেন বস্ত্র ও পাঠ মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া।

তিনি ধৈর্য্য ও সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে উল্লেখ করে আরও বলেন, “সৌদি আরবের আলেমদের পরামর্শে শরীয়তের বিধান অনুযায়ী, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মক্কায় মদিনায়ও রমজানে তারাবীহের সালাত সংক্ষিপ্ত ভাবে আদায় কার হচ্ছে। বিভিন্ন মুসলিম দেশে সরকারিভাবে মসজিদে নামাজ আদায় নিষিদ্ধ করা হয়েছে। মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন এবং অন্যান্য ধর্মের ভাইবোনদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানাচ্ছি।”

তিনি বলেন, ‘কয়েকটি স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ভাইরাস প্রতিরোধ সহজ হবে। ঘন ঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। হাঁচি-কাশি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নেবেন। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না।’

এসময় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ. লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ, সহকারি কমিশনার (ভূমি) পলাশ মন্ডল, বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী আতাউর রহমান, চান্দাইর পাড়া সুন্নিয়া হাফিজিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. ছরওয়ারে জাহান, ইউপি সদস্য কামরুজ্জামান তুরণ, সাবেক ইউপি সদস্য মাসুক মিয়া প্রমুখ।

এসময় ইউনিয়নের শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। আজ(বুধবার) মোট ৩১০ টি পরিবারের মধ্যে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ