সর্বশেষ

মাধবপুরে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা

হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রশাসন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে  অভিযান পরিচালনা করে। বাজার তদারকিতে চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজ, আদা, সহ নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য যাচাই করা হয়। দাম বেশি রাখায় এবং দ্রব্যমূল্য তালিকা না রাখায় ৫টি প্রতিষ্ঠানকে ৫৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার ২৬ এপ্রিল সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার মাধবপুর বাজারে আইন অমান্য করে মুদির দোকানে দ্রব্য মুল্য তালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করেন।

এদিকে প্রশাসনের নির্দেশ অমান্য করে কেউ যাতে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হন, এজন্য সকলকে সতর্ক করা হয়। উপজেলার বিভিন্ন বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলাজুড়ে টহল দিচ্ছে পুলিশ ও স্থানীয় প্রশাসন।

মাধবপুরে করোনার ঝুঁকি এড়াতে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে  ফার্মেসি ব্যতীত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার জানান, প্রত্যেকটি দোকানে সঠিকভাবে দ্রব্যের মুল্য তালিকা থাকতে হবে। দ্রব্যের মূল্য তালিকা প্রদশন, ক্রয় রশিদ সংরক্ষণ এবং ন্যাযমূলে পণ্য বিক্রয় করতে  ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে। প্রশাসনের নির্দেশনা অমান্য করে যারা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ