সর্বশেষ

করোনা থেকে রক্ষায় রোজায় বেশি বেশি ইবাদত করুন : নরেন্দ্র মোদী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, করোনাভাইরাস থেকে রক্ষায় রোজার মাসে বেশি বেশি ইবাদত করুন। আজ রোববার ভারতের এই প্রধানমন্ত্রী ৬৪তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে মুসলিমদের প্রতি এই আহ্বান জানান। -এনডিটিভি, আনন্দবাজার

ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি সবাইকে বলেন, করোনা মাস্ক পরা শিখিয়ে মানুষকে আরও সভ্য করেছে। গ্রাম হোক বা শহর, সর্বত্র আমরা দেখতে পাচ্ছি মানুষ এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছে। করোনার বিরুদ্ধে লড়াই জনতা পরিচালিত। জনতা ও প্রশাসন একসঙ্গে মিলে লড়ছে করোনার বিরুদ্ধে। প্রতিটি নাগরিক যোদ্ধার মতো লড়াই করে চলেছেন।
তিনি বলেন, কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ মাস্ক তৈরি করছেন। অন্যরা জমি বিক্রি করে অর্থ জোগাড় করে করোনার বিরুদ্ধে লড়াই করছেন। কেউ কেউ নিজের পেনশনের টাকাও অনুদান হিসেবে দিয়েছেন। আমাদের কঠোর পরিশ্রমী কৃষকরাও নিশ্চিত করছেন যাতে কেউ অভুক্ত না থাকেন।
মোদী বলেন, আমরা ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছি। এতে ১.১৫ কোটি মানুষ যুক্ত হয়েছে। তাদের মধ্যে চিকিৎসক ও নার্সরাও রয়েছেন। এই পোর্টালে যোগ দিয়ে কোভিড যোদ্ধা হয়ে উঠুন। আর করোনা থেকে মুক্তির জন্য এ মাসে বেশি বেশি ইবাদত করুন।
আনন্দবাজারের প্রতিবেদনে প্রকাশিত হয়েছে, করোনাভাইরাসের বিরুদ্ধে দেশবাসীর লড়াইকে কুর্নিশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনাভাইরাসের মোকাবিলায় দেশবাসী একজোট হয়ে লড়ছেন। দেশের প্রত্যেক নাগরিক যেন এক এক জন ‘সৈনিক’। আহ্বান জানালেন যত্রতত্র থুথু না ফেলার। যদিও পর্যবেক্ষকদের একাংশের মতে, দেশের বহু গরিব, মধ্যবিত্ত শ্রেণি যে আর্থিক সঙ্কটে ভুগছেন, তার থেকে মুক্তি বা সে সম্পর্কে কার্যত কোনও কথা বলেননি প্রধানমন্ত্রী। প্রতি মাসের শেষ রবিবার রেডিয়োতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে নিজের ‘মনের কথা’ বলেন প্রধানমন্ত্রী।
করোনাভাইরাসের সংক্রমণ দেশে ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার পর এই নিয়ে দ্বিতীয় বার সেই অনুষ্ঠান হল। আগের বার একাধিক রাজ্য থেকে সুস্থ হয়ে ওঠা করোনা আক্রান্ত রোগীদের সঙ্গে কথা বলেছিলেন ‘মন কি বাত’ অনুষ্ঠানে। প্রায় আধ ঘণ্টার এই অনুষ্ঠানে এ দিন অবশ্য পুরো সময় নিজেই কথা বলেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ