সর্বশেষ

সৌদি আরবে ২৭ বাংলাদেশির মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব বিধ্বস্ত। দেশটির রাজ পরিবারেরই বহু সদস্য করোনায় সংক্রমিত এমন খবর সম্প্রতি দিয়েছিল নিউইয়র্ক টাইমস।দেশটির শতাধিক মানুষ মারা গেছেন এই মহামারীতে।
সৌদিতে প্রবাসী বাংলাদেশিরাও আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত অন্তত ২৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে কোভিড-১৯ এ। রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এই তথ্য জানিয়েছেন।বহু বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।
তবে এখন পর্যন্ত কতজন সৌদি প্রবাসী বাংলাদেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই বলে জানিয়েছেন রাষ্ট্রদূত মসীহ ।
গোলাম মসীহ ‍মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, কতজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সেটা সৌদি কর্তৃপক্ষ এখনও জানায়নি। তবে আমরা জানার চেষ্টা করছি।
সৌদিতে করোনায় যেসব বাংলাদেশির মৃত্যু হয়েছে তাদের অনেকের এখনও দাফন হয়নি।
তাদের দাফন কোথায় হবে এমন প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত মসীহ বলেন, বর্তমান প্রেক্ষাপটে লাশ দেশে নেয়া সম্ভব নয়। সৌদির মাটিতেই তাদের দাফন করা হবে।
করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট ১১ হাজার ৬৩১ জন আক্রান্ত হয়েছেন। এতে মারা গেছেন ১০৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪০ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রথম বাংলাদেশির মৃত্যু হয় ২৪ মার্চ।
চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ৬৪১জন।আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৫৭ হাজার ১৮১ জন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ