সর্বশেষ

পত্রিকার ১৫ পৃষ্ঠাজুড়ে শুধু মৃতদেরই নাম!

করোনার বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াইয়ের ডাক দিয়ে ১৫ পাতা জুড়ে মৃত ব্যক্তিদের নাম প্রকাশ করে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছে যুক্তরাষ্ট্রের  এক শীর্ষ সংবাদপত্র।

একটি শীর্ষ দৈনিক পত্রিকার ১৫ পাতা জুড়ে মৃত ব্যক্তিদের নাম প্রকাশ করে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছে। গতকাল রোববার ‘বোস্টন গ্লোব’ নামে ওই পত্রিকায় ম্যাসাচুসেটস শহরে করোনায় মৃত্যুবরণ করা ব্যক্তিদের এই অভিনব কায়দায় শ্রদ্ধা জানায়।

এ পর্যন্ত ম্যাসাচুসেটস শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৮ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে অন্তত ১ হাজার ৭০০ জনের। শুধুমাত্র শহরের ডরচেস্টার এলাকায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ২০০ মানুষ।

ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, করোনায় মৃতদের প্রতি ‘বোস্টন গ্লোব’-এর এই শ্রদ্ধার্ঘ্য সাড়া ফেলেছে নেটদুনিয়ায়। অনেকেই টুইট করে পত্রিকাটির প্রশংসা করছেন। এর আগে ইতালির একটি কাগজ করোনায় মৃতদের নাম প্রকাশ করে শ্রদ্ধা জানিয়েছিল। তবে সেখানে এতগুলো নাম প্রকাশ করা হয়নি।

প্রসঙ্গত, চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এরই মধ্যে মৃত্যু হয়েছে ৪০ হাজারেরও বেশি মানুষের। আর আক্রান্ত হয়েছে প্রায় ৭ লাখ ৬৬ হাজার।

এ বিভাগের অন্যান্য সংবাদ