সর্বশেষ

করোনা
আক্রান্তের সংখ্যায় সপ্তমে তুরস্ক

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে তুরস্কে। রোববার দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা বলেছেন, তুরস্কে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯৭৭ জন। এ সংখ্যা যোগ করে আক্রান্তের দিক দিয়ে করোনার উৎপত্তিস্থল চীনকে ছাড়িয়ে গেল তুরস্ক। তুর্কি স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে জানা গেছে, শুধু চীনই নয় করোনায় সবচেয়ে বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্র ও ইউরোপের ৫ টি দেশের পরেই এখন তুরস্কের অবস্থান। বিশ্বে আক্রান্তের সংখ্যায় সপ্তম অবস্থানে রয়েছে তুরস্ক।

করোনায় প্রাণহানি ও অসুস্থের হিসাব রাখা আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ারল্ডোমিটারে দেয়ে সর্বশেষ তথ্যানুযায়ী, দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ৮৬ হাজার ৩০৬ জন। মারা গেছেন ২ হাজার ১৭ জন। সুস্থ হয়েছেন ১১ হাজার ৯৭৬ জন।

একই তথ্য দিয়ে দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা বলেছেন,গত ২৪ ঘণ্টায় আরও ১২৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। আক্রান্তদের মধ্যে ২ হাজারের বেশি রোগীর অবস্থা আশঙ্কাজনক।

তিনি আরও বলেন, করোনার বিস্তার ঠেকাতে আমরা বেশি সংখ্যক টেস্ট করা দিকে নজর দিয়েছি। গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৩৪৪ জন সন্দেহভাজন রোগীর করোনা পরীক্ষা করা হয়েছে।সব মিলিয়ে ৬ লাখ ৩৪ হাজার জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

প্রসঙ্গত,গত ১০ মার্চ প্রথমবারের মতো করোনা রোগী শনাক্ত করা হয় তুরস্কে। তারপর থেকেই দ্রুত হারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ