সর্বশেষ

সৌদিতে আরো ৯ বাংলাদেশির মৃত্যু

সৌদি আরবে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে গত ১৮ এপ্রিল (শনিবার) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১১৩২ জন। মৃত্যুর মিছিলে নতুন করে যোগ হয়েছে আরো ৫ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৯২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩২৯ জন। সৌদি প্রেস এজেন্সি এ তথ্য নিশ্চিত করেছে।

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সৌদি সরকার ইতিমধ্যেই অনেকগুলো জরুরী পদক্ষেপ গ্রহণ করেছে। করোনা নিয়ে সৌদি সরকারের দিক নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দিয়েছে তারা। রাজধানী রিয়াদ, মক্কা, মদিনা ও জেদ্দাসহ গুরুত্বপূর্ণ শহরগুলোতে জারি করা কার্ফিউ অনির্দিষ্টকালের জন্য চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদ।

এদিকে, রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা কনস্যূলেটের দেয়া তথ্যমতে, করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মোট ১৮ জন বাংলাদেশী প্রবাসীর মৃত্যু হয়েছে। একদিকে প্রাণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু, অন্যদিকে অবরুদ্ধ ও গৃহবন্দী অবস্থায় বেকার, অর্থ সংকট, মানসিক ও পারিবারিক চিন্তাসহ নানা কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রতিদিন মারা যাচ্ছে সৌদি আরব প্রবাসী বাংলাদেশিরা।

গত ২৪ ঘন্টায় দেশটিতে আরো ৯ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে। এর হলেন- শফি উল্লাহ (৫২), মাওলানা তাওহিদুল ইসলাম (৪৩), মুহাম্মদ জমির উদ্দিন (৩৫), মুহাম্মদ সমির (৩২), মোঃ আবদুল হালিম (৪৫), রমজাল আলী, খোরশেদুল আলম (৪০), আবদুল কাদির, সিরাজুল হক (৫৫)।

এ বিভাগের অন্যান্য সংবাদ