সর্বশেষ

ওপেন হার্ট সার্জারির পর করোনার সঙ্গে ছোট্ট শিশুর লড়াই

বয়স মাত্র ছয় মাস। এরই মধ্যে হয়েছে ওপেন হার্ট সার্জারির মতো ঝুঁকিপূর্ণ অস্ত্রোপচার। জীবন যুদ্ধে তখন জয়ী হয়ে এখন লড়ছে করোনাভাইরাসের বিরুদ্ধে। বলছিলাম হাসপাতালের বিছানায় শুয়ে থাকা ফুটফুটে শিশু এরিনের কথা।

সম্প্রতি যুক্তরাজ্যের আল্ডার হে শিশু হাসপাতালে অক্সিজেনের মোটা নল মুখে নিয়ে শুয়ে থাকা তার হৃদয়বিদারক ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়, বিয়ের ১০ বছর পরে ওয়েন ও এমা বেটস দম্পতির ঘর আলোকিত করে পৃথিবীতে আসে এরিন। কিন্তু জন্মের পরপরই হৃদযন্ত্রের সমস্যা ধরা পড়ায় করতে হয় ওপেন হার্ট সার্জারি। এবার আবারও একই লড়াই লড়তে হচ্ছে ভয়ংকর করোনাভাইরাসের কারণে।

হাসপাতালে সন্তানের পাশে মাত্র একজন থাকার নিয়মের কারণে বাড়িতে ফিরে যেতে হয়েছে বাবা ওয়েন বেটসকে (৩২)। আর লিভারপুলের শিশু হাসপাতালে এরিনের পাশে থাকছেন তার মা এমা বেটস (২৯)। তবে বাড়ি গেলেও করোনা আক্রান্ত সন্তানের সংস্পর্শে আসায় ওয়েনকেও হোম-আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

এতকিছুর পরেও এরিনকে বাঁচিয়ে রাখার জন্য হাসপাতালের চিকিৎসক-নার্সদের প্রাণান্ত চেষ্টার কথা বলতে ভোলেননি তার বাবা-মা। এজন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন তারা। পাশাপাশি, সাধারণ মানুষদেরও সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ জানিয়েছেন এ দম্পতি।

এ বিভাগের অন্যান্য সংবাদ