সর্বশেষ

ইনাতগঞ্জে ২শ দরিদ্র মানুষের মাঝে সরকারি চাল বিতরণ 


নবীগঞ্জের ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারি বরাদ্দকৃত ২টন চাল ২শত জনের মধ্যে ১০কেজি হারে বিতরণ করা হয়। বাংলাদেশ সহ বিশ্বের অধিকাংশ দেশ দূর্দিন অতিক্রম করছে। চীনে সৃষ্টি হওয়া ‘করোনাভাইরাস’ পরিণত হয়েছে মহামারিতে। চীন থেকে একে একে ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে।
বাংলাদেশে এর প্রভাব পড়েছে অনেক। দিনে দিনে বাড়ছে ‘করোনা’ ভাইরাসে আক্রান্ত কোভিড-১৯ আক্রান্ত রোগী। সরকারের পক্ষ থেকে নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। লকডাউনে যাচ্ছে বাংলাদেশ। যার ফলে বিপাকে পড়তে যাচ্ছে দিনমজুর মানুষেরা।
শনিবার ৪ এপ্রিল দুপুরে ২শ দরিদ্র পরিবারের মাঝে ৩নং ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদে সমান ভাগে ভাগ করে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান বজলু রশিদ।
এসময় উপস্থিত ছিলেন, ট্যাগ অফিসার আনোয়ার হোসেন, ইউপি সচিব রাশেন্দ্র কুমার দাশ।
ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল খালিক, ওয়ার্ড সদস্য জিল্লুর রহমান, শাফু আলম, নাজিমুদ্দিন, নজমুল হুসেন, ফজলু আহমেদ ও মহিলা ওয়ার্ড সদস্য সামছুন নাহার,রানু বেগম এবং সাংবাদিক আলী জাবেদ মান্না ও নাজমুল ইসলাম এর উপস্থিতিতে সরকারি চাল বিতরণ করা হয়।
উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে সারাদেশের ন্যায় গত ২৫ মার্চ থেকে নবীগঞ্জে দোকান পাট ও যান চলাচল বন্ধ ঘোষনা করা হয়। এরপর থেকে নিম্ন আয়ের দিন মজুর মানুষ বেকার হয়ে মানবেতর জীবন যাপন করছেন। এসব দিক বিবেচনা করে সরকার বিশেষ বরাদ্দের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করে। পর্যায়ক্রমে আজ শনিবার ইউনিয়ন পরিষদে সরকারি বরাদ্দকৃত চাল বিতরণ করা হয়।
ইউপি চেয়ারম্যান বজলু রশিদ বলেন আমার ইউনিয়নটি অনেক বড় এবং দরিদ্রের পরিমাণও বেশি তাই সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে অনুরোধ জানিয়ে বলেন সরকারের বরাদ্দকৃত খাদ্য সামগ্রীর পরিমাণ বাড়িয়ে দিতে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ