সর্বশেষ

ঘণ্টায় ২৩ জনের মৃত্যু নিউইয়র্কে

করোনাভাইরাসের তাণ্ডবে লণ্ডভণ্ড যুক্তরাষ্টের নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন। সে হিসাবে প্রতি ঘণ্টার ২৩ জনের প্রাণ কেড়ে নিচ্ছে করোনা। শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ২ হাজার ৩৭৩ জনে।

নিউইয়র্ক টাইমস ও ডেইলি মেইল জানিয়েছে, নিউইয়র্কে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৮৬৩ জন। মারা গেছেন ২ হাজার ৯৩৫ জন। গত ২৪ ঘণ্টায় একদিনের হিসাবে সর্বোচ্চ সংখ্যক লোক মারা গেছেন।

এমন পরিস্থিতিতে সবাইকে সর্তক থাকতে অনুরোধ করে অন্য অঙ্গরাজ্যগুলো থেকে সহযোগিতা কামনা করেছেন নিউইয়র্কের গভর্নর কুমো।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে করোনার প্রথম লক্ষ্যবস্তু নিউইয়র্ক। নিউইয়র্ককে বাঁচালে আমেরিকা বাঁচবে। এখান থেকে অঙ্গরাজ্যে এ ভাইরাস ছড়িয়ে পড়বে।

তিনি ধারণা করছেন, নিউইয়র্কে করোনাভাইরাসের ধ্বংসযজ্ঞ অন্তত আরও দুই সপ্তাহ চলবে। একেক দিনের মৃতের সংখ্যা আগের দিনকে অতিক্রম করবে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নিউইয়র্কের বিষয়ে আমাদের আরও বেশি সতর্কতা অবলম্বনের প্রয়োজন ছিল। আক্রান্তের সংখ্যা সেখানেই বেশি। তবে আমাকে অন্যান্য অঙ্গরাজ্যের কথাও ভাবতে হবে। সে সব রাজ্যেও করোনা হানা দিয়েছে।

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় চীনকে অনেক আগেই টপকেছে যুক্তরাষ্ট্র। শনিবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১৫২ জনে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে।

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, সেখানে মোট ২ লাখ ৭৭ হাজার ৯৫৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭ হাজার ১৫২ জনের।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ