সর্বশেষ

‘প্রতিটি পরিবারে খাদ্য পৌঁছে দেয়া হবে’

‘প্রাণঘাতি নভেল করোনাভাইরাস আজ বিশ্বের বিভিন্ন দেশে মহামারী ধারণ করেছে। আমাদের দেশকে এর প্রাদুর্ভাব থেকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সরকারী নির্দেশনা অনুযায়ী দেশের মানুষকে এ ভাইরাসের প্রাদুর্ভাব থেকে হেফাজত করার জন্য লকডাউন পদ্ধতি গ্রহণ এবং দূরত্ব বজায় রেখে চলাফেরা, অযথা ঘর থেকে বের না হওয়ার জন্য ব্যাপক প্রচারনা চলছে। আমাদের জীবন রক্ষা করার জন্য এসব নির্দেশনা মেনে কাজ করতে হবে।’

শুক্রবার সকাল ১১টায় তিনি কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কানাইঘাট বাজারস্থ দলীয় কার্যালয়ে ঘরবন্দী, শ্রমজীবি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের সূচনাকালে কথাগুলো বলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী বলেছেন করোনা ভাইরাসের কারনে যারা ঘর-বাড়িতে অবস্থান করছেন তাদের জন্য খাদ্য পৌঁছে দেয়া হবে সেই আলোকে সরকারী উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে। আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী সিলেটের বিভিন্ন উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। তিনি দলের নেতাকর্মীদের এসব খাদ্য সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দেয়ার জন্য আহ্বান জানান।

পরে নাসির উদ্দিন খান কানাইঘাট পৌর সভার উদ্যোগে পৌর কার্যালয়ে সরকারী বরাদ্দকৃত ৫টন চাল থেকে কয়েকজনের মধ্যে, চাল বিতরণ করেন। পর্যায়ক্রমে পৌরসভার ৮ শত পরিবারে এসব চাল বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দেয়া হবে।

এরপর তিনি উপজেলা পরিষদের পক্ষ থেকে কয়েকটি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন।

পৃথক পৃথক এসব খাদ্য সামগ্রী বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান, জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, কানাইঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল করিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কানাইঘাটের পৌর মেয়র নিজাম উদ্দিন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা এড. ফখরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, জেলা আওয়ামীলীগ নেতা এড. আব্বাস উদ্দিন, ভাইস চেয়ারম্যান মাওঃ আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, রিংকু চক্রবর্তী, নাজমুল ইসলাম হারুন, দপ্তর সম্পাদক জাকারিয়া, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, আওয়ামীলীগ নেতা শাহাব উদ্দিন, ইকবাল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আহমদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ