সর্বশেষ

প্রবাসফেরত ৪২ জনের সন্ধানেে তাহিরপুর স্বাস্থ্য বিভাগ


প্রবাস ফেরত ৪২ নাগরিকের সন্ধানে নেমেছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন। বুধবার জরুরী ই-মেইল বার্তায় ওই ৪২ প্রবাস ফেরত নাগরিকের তালিকা প্রেরণ করা হয়েছে।

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর ও সিলেট এমএএজি ওসমানী বিমান বন্দর ইমিগ্রেশন কতৃপক্ষ যৌথভাবে এ তালিকাটি প্রেরণ করেছেন বলে জানিয়েছেন  তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকিল্পনা কর্মকর্তা। ওই তালিকা একই দিন ই-মেইলে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জ (ওসি)কে দেয়া হয়েছে।

বুধবার বিকেলে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকিল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন বলেন,বুধবার  ১ মার্চ হতে তালিকাধারী প্রবাস ফেরত সুনামগঞ্জের তাহিরপুরের বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৪২ নাগরিক নিজ গ্রামে ফিরে আসেন।

এসব প্রবাসীরা  ভারত ,সিঙ্গাপুর, দুবাই, কাতার, ওমান সহ বিভিন্ন দেশ হতে নিজ নিজ বাড়িতে ফিরেন। কিন্তু প্রবাসীরা বাড়ি ফিরলেও তারা করোনা ভাইরাস ঝুঁকি মুক্ত কীনা সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন রকম শারিরীক পরীক্ষা নিরীক্ষা বা অবহিত করেননি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকিল্পনা কর্মকর্তা আরো বলেন,উপজেলার সাত ইউনিয়ন সহ বিভিন্ন ওয়ার্ডে থাকা সহকারি স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল টিম এসব প্রবাস ফেরত নাগরিকদের পরীক্ষা নিরীক্ষার পর যদি করোনা ভাইরাস আক্রান্তের ঝুঁকি মুক্ত থাকেন তবুও তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেবেন আর করোনা ভাইরাসে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এস ভর্তি করার পর দ্রতগতভাবে  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ (আইইডিসিআর) যোগাযোগ করে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ