সর্বশেষ

ইতালিতে ২৪ ঘণ্টায় ৪৭৫ জনের মৃত্যু

করোনাভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৪৭৫ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯৭৮ জন।

বুধবার দেশটির সিভিল প্রোটেকশন অ্যাজেন্সির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়। খবরে বলা হয়, ইতালিতে নতুন করে আরও ৪ হাজার ২০৭ জন করোনায় আক্রান্ত হয়েছে । এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৭১৩ জন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়, মৃতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় শুধু লোম্বারদিয়া প্রভেন্সিতেই ৩১৯ জন মারা গেছেন। এই প্রদেশেই করোনাভাইরাস প্রকট আকার ধারণ করেছে।

সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। হাসপাতালগুলোর মর্গে জায়গা নেই, বেরগামো, লদি এলাকার কবরস্থান গুলোতে বেড়েই চলছে লাশের গাড়ির লাইন।

এ পর্যন্ত চার হাজার ২৫ জন করোনা ভাইরাস থেকে মুক্ত হয়ে বাসায় ফিরেছেন। সে সঙ্গে দুই হাজার ২৫৭ জন আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে দেশটির প্রায় ছয় কোটি জনগণকে গৃহবন্দি করে রাখা হয়েছে। এর মধ্যে প্রায় দেড় লাখ বাংলাদেশিও রয়েছেন। করোনাভাইরাসের প্রভাবে দেশটিতে জারি করা জরুরি অবস্থার মধ্যে বেকারের সংখ্যা বাড়ছে।  কোনো পর্যটক দেশটিতে প্রবেশ করতে পারছেন না।

সরকারের কঠোর নির্দেশনা, অতি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘর থেকে বাইরে বের না হয়।গত এক সপ্তাহে অপ্রয়োজনীয় ঘুরাফেরার জন্য ৪৩ হাজার লোকের বিরুদ্ধে মামলা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

এ বিভাগের অন্যান্য সংবাদ