সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস: রাষ্ট্রপতি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে এ মাটির নতুন প্রজন্মের মধ্যে সাহসী ও ত্যাগী নতুন নেতৃত্ব গড়ে উঠবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার (১৭ মার্চ) রাতে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি।

ভাষণটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত ‘মুক্তির মহানায়ক’ অনুষ্ঠানে সম্প্রচার করা হয়। এসময় তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

জন্মশতবার্ষিকীর আয়োজন যথাযথ উৎসাহ ও উদ্দীপনায় উদযাপনে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বঙ্গবন্ধুর জন্ম ও বেড়ে ওঠা থেকে শুরু করে রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন রাষ্ট্রপতি। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে মূলত স্বাধীনতার ডাক উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন: এই ভাষণ এখন বিশ্ব ঐতিহ্যের অংশ।

রাষ্ট্রপতি তার বক্তৃতায় করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে পরামর্শ মেনে চলারও আহ্বান জানান। একইসঙ্গে সব ধরনের গুজব ও অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেন।

মুজিববর্ষের বছরব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানটি জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সারাবিশ্বে করোনা ভাইরাস বিপর্যয়ের কারণে তা বাতিল করা হয় এবং মুক্তির মহানায়ক অনুষ্ঠান নির্মাণ করে তা সম্প্রচার করা হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। কিন্তু তার আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক। গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব, এ প্রত্যাশা করি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলায় পরিণত করাই হোক মুজিববর্ষে সবার অঙ্গীকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ