সর্বশেষ

নিরাপদ সড়ক চাই ও মৃত্যুর মিছিল কমাই

 

সম্প্রতি নেত্রকোনার দূর্গাপুর উপজেলায় বালু বোঝাই ট্রাক দ্বারা সড়ক দুর্ঘটনায় নিহত হয় চার শিক্ষার্থী। যার পরিপ্রেক্ষিতে নেত্রকোনাস্থ ঢাকার শিক্ষার্থীরা নিজ উদ্যোগে সড়ক দুর্ঘটনায় নিহত চার শিক্ষার্থীদের মৃত্যুর বিচার ও নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধনের আয়োজন করে।

এই মানববন্ধনে নেত্রকোনা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল শাওন বলেন, রাষ্ট্র, সমাজ ও মানুষ অবিচ্ছিন্ন অংশ। ঐ উপজেলায় অসময়ে বালু ভর্তি ট্রাকের কারণে বিভিন্ন সড়ক দূঘটনায় কবলিত হচ্ছে মানুষ। প্রাকৃতিক লীলাভূমি খ্যাত দূর্গাপুর মরণ ফাঁদে পরিণত হচ্ছে আর দিন দিন এই এলাকায় পর্যটক হ্রাস পাচ্ছে। তাই আমরা নেত্রকোনা জেলা প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গের কাছে এমন সমস্যার দ্রুত সমাধান এবং বালু পরিবহনের জন্য বিকল্প সড়ক দাবী করছি।

বাংলাদেশ ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম এই মানববন্ধনে বলেন, বিদ্যমান সড়কের স্থায়ী সংস্কার, বিকল্প সড়ক তৈরিসহ চারটি পরিবারের ক্ষতিপূরণ এবং দোষী ব্যক্তিদের যথাযথ বিচার নিশ্চিত দাবী করেন।

স্যার এফ রহমান হলের উপ-ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বলেন, এমন দূর্ঘটনার কারেণ অনেক পরিবার আপনজন হারাচ্ছে এবং প্রশাসন প্রশ্নবিদ্ধ হচ্ছে, তাই আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এর দ্রুত সমাধান চাই।
এই মানবন্ধনের সঞ্চালনা করেন দেওয়ান সাবাব এবং উপস্থিত ছিলেন আব্দুল্লাহ সাউমি প্রান্থ, শুভ্র, শাওন, শাহরাজ, শান্ত প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ