সর্বশেষ

সিলেট বিএনপির আহবায়কের পদত্যাগ দাবি

সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের পদত্যাগ দাবি করছেন নেতাকর্মীরা।

জেলার বেশ কয়েকটি উপজেলার আহবায়ক কমিটির নেতারা এক সংবাদ সম্মেলনে এ দাবি তুলেন।

মঙ্গলবার (৩ মার্চ) নগরীর দরগাহ গেইট এলাকার হোটেল হলিসাইডে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় টাকার বিনিময়ে আহবায়ক কমিটিতে সদস্য অন্তর্ভুক্তি, ত্যাগী কর্মীদের বাদ দিয়ে অনুপ্রবেশকারী এবং ছাত্রদল-যুবদলের নেতাকর্মী অন্তর্ভুক্ত করার অভিযোগ এনে আহবায়ক কমিটিগুলো বাতিল করে পুণরায় ত্যাগীদের দিয়ে কমিটি করার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিয়ানীবাজার উপজেলা বিএনপির সভাপতি নজমূল হোসেন পুতুল।

তিনি বলেন, জেলা বিএনপির আহবায়ক কারো সাথে কোন পরামর্শ না করেই জেলার সাবেক সভাপিত আবুল কাহের শামীম ও সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদের লোকজন দিয়ে কমিটি গঠন করেছেন। এর অন্যতম কারণ হল, আগামী কাউন্সিলে যাতে তারা আবারও ক্ষমতায় আসতে পারেন। অথচ নেত্রীর মুক্তির আন্দোলনের প্রয়োজনে এখন গ্রুপের উর্ধ্বে উঠে কমিটি গঠন করার প্রয়োজন ছিল। কিন্তু জেলা আহবায়ক নিজের ইচ্ছে মতো কমিটি গঠন করে গ্রুপিং দ্বন্দ্ব আরো বাড়িয়েছেন।

তিনি আরো বলেন, জেলা আহ্বায়ক কমিটির বিগত সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সিদ্ধান্ত ছিল যে, খসড়া কমিটি তৈরি করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলা আহ্বায়ক কমিটির পরবর্তী সভায় অনুমোদন সাপেক্ষে কমিটি প্রকাশিত হবে। কিন্তু জেলা আহ্বায়ক কোন সভার আহ্বান না করে কমিটি যেভাবে ঘোষণা করেছেন তা সঠিক নয় এবং গ্রহণযোগ্য নয়। জেলা আহ্বায়কের কমিটি প্রকাশের এই সিদ্ধান্ত যেহেতু পূর্ব সিদ্ধান্তের সাথে সঙ্গতিপূর্ণ নয় সেহেতু আমরা কমিটি গঠনের এই প্রক্রিয়াকে প্রত্যাখান করছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ