সর্বশেষ

শেষ হলো শাহ আব্দুল করিম লোক উৎসব

বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী শাহ আব্দুল করিম লোক উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উজান ধল গ্রামের মাঠে শাহ আব্দুল করিম পরিষদ ও ধল গ্রামবাসীর আয়োজনে লোক উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাউল সম্রাট শাহ আব্দুল করিম গানের মাধ্যমে দারিদ্রের, মানুষের, অসাম্প্রদায়িক ও দেশপ্রেমের কথাসহ সমাজের প্রত্যেকটা বিষয় সহজভাবে ফুটিয়ে তুলেছেন। হাওর পাড়ে পরিবর্তনের হাওয়া লেগেছে, সুনামগঞ্জে মেডিকেল বিশ্ববিদ্যালয়, রেল লাইন, হাওরে ফ্লাইওভারসহ অনেক কিছু এ সরকারের আমলেই হবে। শাহ আব্দুল করিমের নামে একটি সংগীতালয় নির্মাণ ও মুজিববর্ষ উপলক্ষে শাহ আব্দুল করিমসহ সুনামগঞ্জ জেলার ৪ জন গুণী মানুষের নামে স্মারকগ্রন্থ প্রকাশ হচ্ছে।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহর সভাপতিত্বে ও দিরাই শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক আপেল মাহমুদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপসচিব সৈয়দ ফারুক আহমদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জৈন্তা উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, দিরাই থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি সাহেদ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন আব্দুল করিমের ছেলে শাহ নুর জালাল।

এ বিভাগের অন্যান্য সংবাদ