সর্বশেষ

এপ্রিলেই চালু হচ্ছে সিলেট-হিথ্রো সরাসরি বিমানের ফ্লাইট

‘অভাবের দেশকে আজ স্বাবল্মবীর দেশে পরিনত করেছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি বছরের শুরুতে সারা দেশে বিনামূল্যে বই বিতরণ করেছেন। ভাতা দিয়েছেন। এখন আপনারা আপানাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করুন। আগামী এপ্রিল মাস থেকে সিলেট টু হিথ্রো সরাসরি বিমান ফ্লাইট চালু হবে।’

‘সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে রানওয়ে সম্প্রসারণের কাজ মার্চে সমাপ্ত হবে এবং আন্তর্জাতিকমানের টার্মিনাল নির্মাণ করা হবে।প্রবাসীদের উন্নত সেবা দিতে বিমানবন্দর উন্নয়ন প্রকল্প গ্রহণসহ নতুন নতুন বিমান আনা হচ্ছে। তিন বিলিয়ন ডরার ব্যায়ে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর উন্নয়ন করা হচ্ছে। কিছুদিন পর হিথরো বিমানবন্দর থেকেও সুন্দর হবে এই বিমানবন্দর। সৈয়দপুরে আন্তর্জাতিক বিমানবন্দর করা হবে।’

শনিবার দুপুুরে সিলেটের ওসমানীনগরে মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাস্টের বিনামূল্যে চক্ষু শিবির পূর্ববর্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বে-সামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী উপরোক্ত কথা গুলো বলেন।

উপজেলার তাজপুর কাজিরগাঁও মাদরাসা সংলগ্ন মাঠে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী আরো জানান, কানাডা থেকে সর্বাধুনিক ৩টি নতুন বিমান আনা হচ্ছে। পরবর্তীতে আরো দুটি বিমানের বহরে যুক্ত হবে। বিমানে কোন বিদেশী যাত্রী হয়রানির শিকার হলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে।

বিমানের টিকেট পাওয়া পায় না অথচ সিট খালি থাকে এমন অভিযোগের প্রেক্ষিতে মন্ত্রী বলেন, যারা এই অপকর্মের সাথে জড়িত ছিলেন তাদের চাকুরিচ্যুত করা হয়েছে এবং আরো কেউ থাকলে তার চাকুরিও যাবে এবং তাকে শ্রী ঘরে পাঠানো হবে। বিমান যেমন আকাশে শান্তির নীড় তেমনি বিমানবন্দরও হবে প্রশান্তির।

মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান প্রবাসী আনছার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, সিলেটের এডিশনাল ডিআইজি জয় দেব কুমার ভদ্র, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাহমিনা আক্তার, প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের চেয়ারপার্সন রবিন পাল, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবির উদ্দিন, বর্তমান সভাপতি আতাউ রহমান, সহ সভাপতি আবদাল মিয়া, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ ভিপি প্রমূখ।

মন্ত্রী মরহুম আফতাব আলী মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে এলাকার গরিব অসহায় প্রায় ৫শ’ জন চক্ষুরোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন

এ বিভাগের অন্যান্য সংবাদ