সর্বশেষ

২৩ মা পেলেন রত্নগর্ভা পদক

২৩ জন মহীয়সী নারীকে দেয়া হয়েছে রত্নগর্ভা মা পদক। সন্তানের জন্য বড় অবদান রাখায় তাদেরকে এ পদক দেয়া হয়।

সেন্টার ফর হিউম্যান রাইটস মুভমেন্টের আয়োজনে শনিবার (২৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সেরা মায়েদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ সেলিম ভুঁইয়া, আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, প্রবাসী এস গোলাম মোহাম্মদ, সাবেক জেলা জজ কে এম মোরশেদ।

অনুষ্ঠানে আয়োজকরা বলেন, মায়েদের অবদান বলে শেষ করা সম্ভব হবে না। দেশের সব মা-ই রত্নগর্ভা, তারা তাদের সন্তানদের জন্য নাওয়া-খাওয়া হারাম করে থাকেন। সকল অত্যাচার, বেদনাকে ভুলে গিয়ে তাকে সহজভাবে মেনে নেন।সন্তানের প্রতি অবদানের জন্য কোনো পুরস্কার দিয়ে তার ঋণ শোধ করা সম্ভব হবে না। যে কষ্ট করে প্রতিটি মা তার সন্তানকে পালন-পালন করে থাকেন, অথচ বড় হয়ে অনেকে সেই মা-বাবার প্রতি দায়িত্ব পালন করে না। অনেক সন্তান বড় হয়ে মা-বাবাকে ভুলে যান, তাদের বিরক্ত মনে করে থাকেন। বাবা-মায়ের প্রতি সন্তানদের দায়িত্ব-কর্তব্য পালন করার অনুরোধ জানান তারা।

আয়োজন সংগঠনের পক্ষ থেকে আরো বলা হয়, বিশ্বে আজ নানা কারণে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। নিজেদের স্বার্থ উদ্ধারে অনেক বড় দেশগুলো ছোট ও দুর্বল দেশে আক্রমণ করে শিশু-নারী ও পুরুষ হত্যা করছে। যারা বিশ্ব মানবাধিকারের কথা বলছেন, তারাই পেছনে মানুষ হত্যা করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ