সর্বশেষ

উদ্বোধন হল দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয়

দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অপরিসীম:পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

 

মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে দেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অপরিসীম। প্রবাসীদের প্রেরিত অর্থের রেমিটেন্স থেকে সমৃদ্ধ হচ্ছে আমাদের রাজস্ব আয়। প্রবাসীদের উদ্যোগে দেশে প্রতিষ্ঠিত হয়েছে শত শত শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার উন্নয়নে প্রতিষ্ঠিত হয়েছে একাধিক ট্রাস্ট। প্রবাসীদের বিনিয়োগে প্রতিষ্ঠিত বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে উঠার কারণে কমছে দেশের বেকারত্বের সংখ্যা।
দেশে প্রবাসীদের বিনিয়োগ আরও ব্যাপক হারে বৃদ্ধি করার জন্য প্রধানমন্ত্রী-জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে এবং প্রবাসীর সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে।হাওর পাড়ের শিক্ষার উন্নয়ন শহরের শিক্ষার মানউন্নয়নের সমন্বয়ক করে তুলতে প্রত্যন্ত অঞ্চলেও অগনিত বিদ্যাপিঠ গড়ে উঠছে এবং তার পাশাপাশি শিক্ষারমান উন্নয়নে সরকার নিরলস ভাবে প্ররিশ্রম করে যাচ্ছে। দেশে এখন শতভাগ বিদ্যুৎতায়নের পাশাপাশি শতভাগ শিক্ষারহার এবং শিক্ষকদের বেতনভাতা বৃদ্ধিকরা হচ্ছে।
শনিবার সকাল ১২ ঘটিকায় দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম,এ মান্নান এসব কথা বলেন।
সকাল ১১ ঘটিকায় ফিতা টেনে বিদ্যালয়টির শুভ উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম,এ মান্নান। পরে ফুল দিয়ে পৌরসভার কর্মকর্তা,কর্মচারীবৃন্দ ও উপজেলা পরিষদের পক্ষথেকে পরিকল্পনা মন্ত্রী এম,এ মান্নান কে বরণ করে নেওয়া হয়।

দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী’র সভাপতিত্বে এবং দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা সরদার রুমীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রবাসী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও টাওয়ার হ্যামলেট,লন্ডন এর সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার,দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া,দোয়ারা উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ আব্দুল রহিম,বিশ্বম্বরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সফর উদ্দিন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ,ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন রুকন,দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয়ের ভূমিদাতা লন্ডন প্রবাসী মহিউদ্দিন জগ্নু,
দিরাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী,মহিলা ভাইস চেয়ারম্যান এড. রিপা সিনহা,দিরাই প্রবাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃজাকির হোসেন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ