সর্বশেষ

ভারতীয় সমকামী মুভি পেয়ে আনন্দিত ট্রাম্প

সম্প্রতি মুক্তি পেয়েছে পুরুষ সমকামীদের ঘিরে নির্মিত বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানার নতুন সিনেমা শুভ মঙ্গল জিয়াদা সাবধান। সেই মুভি নিয়েই নিজের অতি উচ্ছ্বাস প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) পুরুষ সমকামীদের ঘিরে নির্মিত এ মুভি প্রসঙ্গে সমকামী আন্দোলনকারী পিটার ট্যাচেল সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লেখেন, বলিউডের নতুন গে (পুরুষ সমকামী) রোমান্স মুভি আশা করা যায় সমকামিতার অনুমোদনে বয়স্কদের মন জিতবে। হুররে!

তার এই টুইটের সঙ্গে একমত ট্রাম্প রিটুইটে লেখেন, ‘দারুণ (গ্রেট)!’ এ রিপাবলিকান নেতাকে সাধারণত সমকামিতার পক্ষে বলতে শোনা যায় না। বরং বেশ কয়েকজন ঘনিষ্ঠ ডানপন্থী সহচর এর বিরোধী হওয়ায় বরাবরই সাবধানী দেখা গেছে তাকে। তবে এবার ভারত সফরের আগে এমন বক্তব্যে সেই ধারা বদলাবে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে পিটার ট্যাচেল আরেক টুইটবার্তায় বলেন, ‘আশা করবো এটা এলজিবিটি অধিকারের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের সত্যিকার অবস্থানের নতুন সূচনা, গণসংযোগের কৌশল নয়।

প্রসঙ্গত, ২০১৮ সালে ভারতীয় সুপ্রিম কোর্ট দেশটিতে সমকামিতা বৈধ ঘোষণা করে। আগামী সোমবার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে ভারত সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এসময় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাণিজ্য বিষয়ে আলোচনা ও দেশটির বিভিন্ন দর্শর্নীয় স্থান ঘুরে দেখবেন তিনি।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ