সর্বশেষ

শনিবার বিএনপির সমাবেশ, অনুমতির বিষয়ে জানে না পুলিশ!

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় রাজধানীর নয়াপল্টনে শনিবার সমাবেশ করার মৌখিক অনুমতি পেয়েছে বলে দাবি করেছে দলটি। তবে পুলিশ বলছে, তারা এ বিষয়ে কিছু জানে না।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দেয় বিএনপি।

শুক্রবার এ বিষয়ে জানতে চাইলে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, সমাবেশ করার অনুমতির জন্য ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামকে আমরা চিঠি দিয়েছিলাম। তাদের পক্ষ থেকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। শনিবার দুপুর ২টা থেকে সমাবেশ শুরু হবে।

এ্যানি গণমাধ্যমে জানান, দুপুরে ডিসি রমনা থেকে ফোনে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে ডিসি মতিঝিল ও থানা পুলিশের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে।

তবে ডিএমপির মতিঝিল জোনের উপ-কমিশনার জামিল হাসান গণমাধ্যমকে জানান, বিএনপি অনুমতির আবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে এখনও তাদের কিছু জানানো হয়নি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্ণ হচ্ছে শনিবার। জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের সাজা নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে তিনি কারাগারে বন্দি। সেখানে সাবেক এই প্রধানমন্ত্রী অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। সূত্র: যুগান্তর

এ বিভাগের অন্যান্য সংবাদ