সর্বশেষ

শ্রমিক-পুলিশ সংঘর্ষ, ৫ হাজার জনকে আসামী করে মামলা


রোববার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শ্রমিকের মৃত্যু ও পুলিশি কাজে বাঁধা প্রদানের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইটি মামলা দয়ের করা হয়। এসব মামলায় ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

রোববার (২৬ জানুয়ারি) রাতে তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফর রহমান ও সাহাদাত হোসেন বাদী হয়ে মামলা দুটি করেন।

সোমবার (২৭ জানুয়ারি) মামলার দায়ের বিষয়টি নিশ্চিত করেন তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম।

জানা যায়, রোববার সকালে জেলার তেঁতুলিয়া উপজেলাধীন ভজনপুর বাজারে সংঘর্ষে এক পাথর শ্রমিক নিহত হওয়ার ঘটনায় একটি মামলা ও পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় আরো একটি সহ মোট দুটি মামলা দায়ের করে পুলিশ।

ওইদিন তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজারে সমতল ভূমিতে পাথর উত্তোলনের দাবীতে শ্রমিকরা অবরোধ শুরু করে। বন্ধ করে দেয়া হয় যান চলাচল। অবরোধ তুলে নিতে বলায় পুলিশ-পাথর শ্রমিকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। দফায় দফায় সংঘর্ষে এক পাথর শ্রমিক নিহত হয় এবং পুলিশসহ প্রায় অর্ধ শতাধিক আহত হয়। ভাঙচুর হয় পুলিশের বেশ কয়েকটি গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে তৎক্ষণিক লাটিচার্জ, টিয়ারগ্যাস, রাবার বুলেট ছুড়তে হয়। মোতায়েন করা হয় পুলিশ, বিজিবি, র‌্যাবসহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী।

এ বিভাগের অন্যান্য সংবাদ