সর্বশেষ

বাঁধের কাজ সঠিক সময়ে করতে সচিবের নির্দেশ

পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রোকন উদ দৌলা বলেছেন, হাওরের ফসল রক্ষার জন্য নির্মাণ করা বাঁধের কাজে কেউ ফাকি দিতে পারবেন না।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টা সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে কাবিটা নীতিমালা-২০১৭ অনুযায়ী গঠিত পিআইসি সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে, যদি কেউ অনিয়ম করে থাকেন তাহলে আমরা সরকারি কর্মকর্তা হোক বা বেসরকারি লোক হোক আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি আরও বলেন, ২০১৭ সালে যে বন্যা হয়েছিলো তার জন্য অনেক সরকারি কর্মকর্তারা বিপদে পড়েছেন। তাদের বিরুদ্ধে একশন নেওয়া হয়েছে, সেখানে মন্ত্রণালয়ের মানুষও রয়েছেন পানি উন্নয়ন বোর্ডেরও মানুষ রয়েছেন। আমাদের নিজের স্বার্থে বাঁধের কাজগুলো সঠিকভাবে করতে হবে।

অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা সাংবাদিকদের উদ্দেশে বলেন, অতীতে পানি উন্নয়ন বোর্ডের যে খারাপ ধারনা ছিলো সেটি এখন অনেকটা পরিবর্তন হয়েছে। এখন পানি উন্নয়ন বোর্ডের অনেক ভালো কাজ করছে। যদি আপনারা সেগুলো তুলে ধরেন তাহলে কর্মকর্তারাও অনুপ্রেরণা পাবে, দেশেরও উন্নয়ন হবে।

জেলা অতিরিক্ত প্রশাসক মো. রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ আলী, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. নাজমুল হক ভূইয়া, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ