সর্বশেষ

পাথর কোয়ারি সচলের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

জাফলং, শ্রীপুর ভোলাগঞ্জসহ সকল পাথর কোয়ারি খুলে দেয়ার দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রীসহ জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি তোলে দেন নেতৃবৃন্দরা। সিলেট জেলা ট্রাক,কাভার্ড ভ্যান মালিক সমিতি ও জেলা ট্রাক পিকাআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন ও ১৭ টি ট্রেড ইউনিয়ন, বিভিন্ন ব্যবসায়ী ও সমাজিক সংগঠনের ৫ শতাধিক নারী পুরুষ সাধরণ শ্রমিক উপস্থিত হয়ে মানববন্ধন করেন।


মানববন্ধনে ব্যক্তারা বলেন, দীর্ঘদিন থেকে সিলেটের সমস্ত পাথর কোয়ারি বন্ধ থাকায় মালিক শ্রমিকসহ ৬ লক্ষ সাধারণ শ্রমিক মানবতর জীবন যাপন করছেন। ব্যাংক লোন নিয়ে অনেক ব্যবসায়ী এখন বিপাকে। শ্রমিকরা অনেক সময় অনাহরে দিন কাটচ্ছে। ব্যক্তরা আরো বলেন, আগামী ৭২ ঘন্টার ভিতরে সিলেট জেলার সকল পাথর কোয়ারি খোলে দেয়া না হলে অনির্দিষ্ট কালের জন্য পন্যবাহী সকল ট্রাক চলাচল বন্ধ করে দেয়া হবে। সেই সাথে আগামী বুধবার জাফলং মামার দোকানের সর্ব স্থারের জনগন নিয়ে বিশাল মানববন্ধনের ও প্রতিবাদ সভার আহবান করা হয়।
সিলেট জেলা ট্রাক পিকাআপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ট্রাক,কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি মো. সৈয়দ মকসুদ আহমদ। মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ট্রাক পিকাআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ-সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনি সম্পাদক মো. শামীম, প্রচার সম্পাদক সামাদ রহমান, দপ্তার সম্পাদক বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, সদস্য শরিফ আহমদ, আলী আহমদ, জলিল মিয়া, আব্দুল মতিন, বিলাল আহমদ, ট্রাক মালিক সমিতির কার্যকরি সভাপতি শাহনুর মিয়া, সহ-সভাপতি মছব্বির মিয়া, সহ-সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ময়নুল হক, সহ-সাধারণ সম্পাদক কয়ছর আলী জালালী, সহ-সম্পাদক ইকবাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহজান মিয়া, প্রচার সম্পাদক মো. ফখর উদ্দিন, দপ্তর সম্পাদক মুহিত মিয়া, জাফলং ট্রাক চালক সমবায় সমিতি, জাফলং বল্লা ঘাট পাথর উত্তোলন ও সরবরাহ শ্রমিক বহুমুখি সমবায় সমিতি, পাথর শ্রমিক ইউনিট, জাফলং আঞ্চলিক শাখা, মোহাম্মাদ পুর মিতালী যুব সংঘ, ছৈলাখেল সমাজ কল্যান যুবসংঘ, সূর্য তরুন সমাজ কল্যান সমিতি, মামার বাজার সমাজ কল্যান যুবসংঘ, কোম্পানীগঞ্জ পাথর ব্যবসায়ী সমবায় সমিতি, কোম্পানীগঞ্জ থানা ট্রান্সপোট ব্যবসায়ী সমিতি, বৃহত্তর পাথর শ্রমিক ইউনিয়ন, পাথর উত্তোলনকারী শ্রমিক ইউনিয়ন ও বেলচা শ্রমিক ইউনিয়ন ও ষ্টোন ক্রাশার শ্রমিক ইউনিয়ন পাথর উত্তোলনকারী মালিক সমিতি ও মিল ক্রাশার মালিক শ্রমিক ঐক্যজোট কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
এ বিভাগের অন্যান্য সংবাদ